Thursday, July 9, 2015

কিরণমালায় আসক্ত বগুড়ার তরুণীরা!

ভারতের স্টার জলসা চ্যানেলের মেগা সিরিয়াল  কিরণমালাখ্যাত এবারের ঈদ পোশাক কিরণমালায় আসক্ত বগুড়ার কিশোরী-তরুণীরা।

দেশের অন্যান্য এলাকার মতো কিরণমালা সংক্রমণে কাবু অল্পবয়সী তরুণীদের ঈদে প্রধান আকর্ষণ হয়ে উঠেছে এ পোশাক।



বিগত বছরগুলোর আকর্ষণ ঝিলিক, মাসাককলি, পাখি, আনারকলি, খুশি, জিপসি নানা নামের পোশাককে পেছনে ফেলে এই ঈদে সব বয়সী মেয়েদের প্রথম পছন্দ রকমারি কিরণমালা। 

এমনকি, এ পোশাক চেয়ে না পেয়ে জীবন দিতেও পিছপা হয়নি এক কিশোরী। অন্ধ গরিব বাবা অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়ে সাবিনাকে কিরণমালা কিনে দিতে না পারায় অভিমানে গত ৫ জুলাই আত্মহত্যা করে বসে মেয়েটি। বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের চণ্ডিপুর গ্রামে ঘটে এই চাঞ্চল্যকর ঘটনাটি। 


ঈদের বাজার ঘুরে দেখা গেলো, এবার ঈদকে সামনে রেখে বগুড়া শহরের বিপণি বিতানগুলোতে ব্যবসায়ীরা অন্যান্য পোশাকের পাশাপাশি তরুণীদের আকর্ষণ বুঝে কিরণমালার ব্যাপক আমদানি করেছেন। এসব পোশাক প্রতিটি শোরুমে বিভিন্ন ডলকে পরিয়ে সাজিয়ে রাখা হয়েছে।

মূলত এই কিরণমালায় ভরে করেই রমজানের দিন দশের বাকি থাকতেই জমে উঠেছে বগুড়ার ঈদ মার্কেট। শহরের নিউমার্কেট, শেখ শরীফ উদ্দিন সুপার মার্কেট, আল আমিন শপিং কমপ্লেক্স, টিএমএসএস মার্কেট, শহীদ আব্দুল জব্বার সড়ক, জলেশ্বরীতলা, কালীবাড়ী মোড় কেন্দ্রিক গড়ে ওঠা বিভিন্ন শপিংমল ও বুটিক হাউসগুলোতে ক্রেতাদের বেশ ভিড় লক্ষ্য করা গেছে।

এসব মার্কেটের একাধিক পোশাক ব্যবসায়ী জানালেন, এবারের ঈদে তরুণীসহ ছোট-বড় সব বয়সী মেয়েদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছে কিরণমালা। তবে পাকিস্তানি ও ভারতীয় জর্জেটের থ্রি-পিসের চাহিদাও বেশ। 

তবে মেয়েদের এ পোশাকগুলো দাম বেশ চড়া। প্রতিটি থ্রি-পিসের দাম হাঁকা হচ্ছে ৫ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত। এছাড়া বেনারসি, জামদানি, কাতান, সিল্ক, জর্জেটসহ রং বেরংয়ের বাহারি শাড়ি ১ থেকে শুরু করে ৩০ হাজার টাকা পর্যন্ত দামে বিক্রি হচ্ছে বলে ব্যবসায়ীরা জানান। 

এদিকে, বিগত যেকোনো সময়ের চেয়ে এবারের ঈদে প্রতিটি পোশাকের দামই অনেক বেশি। তাই সাধ থাকলেও সাধ্য না থাকায় অনেকেই তার পছন্দের পোশাকটি কিনতে পারছেন না। 

বুধবার (০৮ জুলাই) শহরের বিভিন্ন বিপণী বিতান ঘুরে জানা গেলো, এক শ্রেণির অসাধু ব্যবসায়ীর দৌরাত্মের কথা।

ঈদের পোশাক কিনতে আসা অনার্স পড়ুয়া কলেজছাত্রী নূশরাত জাহান বাংলানিউজকে জানান, কিরণমালার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এক শ্রেণির ব্যবসায়ী পুঁতি, চুমকি ও পাথরসহ রং বেরংয়ের ডিজাইন করা পোশাকের নাম দিয়েছে কিরণমালা। আর না বুঝেই সেসব পোশাক কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন তরুণীরা। 

নিউ মার্কেটের পোশাক ব্যবসায়ী মোস্তফা কামাল জানান, এবারের ঈদে তরুণীদের পছন্দের শীর্ষে থাকা কিরণমালা ভারত থেকেই আমাদানি করা হয়েছে। তবে কিছু অসাধু ব্যবসায়ী অন্য পোশাককেও কিরণমালা বলে চালাচ্ছে বলেও তিনি স্বীকার করেন। কিন্তু সেটা ক্রেতার পক্ষে বোঝা সম্ভব নয়।

ঈশিতা আকতার, রোমানা ইয়াসমিন, সুমনা, নাসিমা আকতার জুঁই, নাসরিনসহ একাধিক তরুণী জানান, ঈদে পোশাকের মধ্যে তাদের প্রথম পছন্দ কিরণমালা। কারণ কিরণমালা নামটি শুনতে শুনতে তারা এর প্রতি আসক্ত হয়ে পড়েছেন। তাই এবারের ঈদে অন্য পোশাকের পাশাপাশি অন্তত কিরণমালা নামে একটি পোশাক কিনতেই হবে বলে তারা জানান। 



 Source : Banglanews24.com

No comments:

Post a Comment

Popular Posts